আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, রাশিয়ার ইউক্রেনের যুদ্ধের কারণে সারা বিশ্বে দ্রব্যমূল্য বৃদ্ধি হচ্ছে, বিদ্যুৎ ও জ্বালানি সংকট হচ্ছে। কিন্তু বিএনপি এটা নিয়েও মিথ্যাচার করছে। 

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগের কোনো নেতার বিরুদ্ধে কটূক্তি, চরিত্র হরণ, অপপ্রচার করলে বিএনপি-জামায়াতকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না। বিএনপি মিথ্যাবাদী দল, তারা মিথ্যা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লজ্জা হওয়া উচিত। কারণ আপনি মিথ্যাবাদী দুর্নীতিবাজ দলের মহাসচিব। দুর্নীতিবাজ, সন্ত্রাসী দলকে সন্ত্রাসী বললে তাদের গা জ্বালা করে। এই বিএনপি শেখ হাসিনাকে হত্যা করার জন্য পরিকল্পনা করেছিল এবং হামলা চালিয়েছিল কিন্তু আল্লাহ রক্ষা করেছেন।

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশের কোনো উন্নয়ন করতে পারেনি, দেশকে পিছিয়ে দিয়েছিল। তাই তারা দেশের উন্নয়ন অগ্রগতি চায় না। বাংলাদেশের উন্নয়ন দেখলেই তাদের গা জ্বালা শুরু হয়ে যায়। কারণ বিএনপির প্রভু দেশ পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, পাকিস্তান অর্থনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পথে তাই বাংলাদেশকে নিয়ে গুজব অপপ্রচার মিথ্যাচার করছে বিএনপি। যতদিন শেখ হাসিনা আছে ততদিন বাংলাদেশের মানুষের কোনো চিন্তার কারণ নেই। বিএনপি-জামায়াতের মিথ্যাচারে দেশের মানুষ বিভ্রান্ত হবে না।

দেশের রিজার্ভ তলানিতে এসে ঠেকেছে বিএনপির নেতাদের এমন বক্তব্যের প্রতিবাদ জানান আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক। 
  
তিনি বলেন, বিএনপির আমলে রিজার্ভ ছিল ৫ বিলিয়ন ডলার, আর এখন শেখ হাসিনার নেতৃত্বে ৪০ বিলিয়ন ডলারের বেশি রিজার্ভ আছে। তারপরও বিএনপি এটা নিয়ে মিথ্যাচার করছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ। 

এইউএ/এনএফ