ঢাকা দক্ষিণের ওয়ারী থানা বিএনপির ২০ নেতাকর্মীকে আটক এবং পুলিশি হয়রানির প্রতিবাদের রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন।  

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বংশাল জিন্দাবাহার জামে মসজিদে জুম্মার নামাজ শেষে দলীয় নেতাকর্মী নিয়ে এ বিক্ষোভ মিছিলটি করেন তিনি। 

মিছিলে বিএনপি-যুবদল এবং ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেন। মিছিলটি বংশাল জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে নয়াবাজার, রায় সাহেব বাজার মোড় প্রদক্ষিণ শেষে রথখোলা চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় ইশরাক হোসেন বলেন, সরকার আন্দোলনের ভয়ে পুলিশ দিয়ে বিএনপির নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। গতকাল রাতে ওয়ারীর ১৮নং ওয়ার্ড বিএনপির সভাপতিসহ ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি আরও বলেন, বর্তমান সরকার তাদের আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে ঢাকাসহ সারা দেশকে একটি ভয়াল রাজ্যে পরিণত করেছে। এ অবস্থায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আমি সর্বাবস্থায় আপনাদের পাশে থাকব। 

দেশজুড়ে বিদ্যুৎ, গ্যাস এবং রিজার্ভ সংকটের কথা উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সরকার এখন চরম সংকটে আছে। তারা দেশকেও চরম সংকটের দিকে নিয়ে যাচ্ছে।

এএইচআর/আইএসএইচ