ধানমন্ডির সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঢাকা কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা। 

সোমবার (১ আগস্ট) দুপুরে ধানমন্ডির মিরপুর রোডের আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজের সামনে থেকে সায়েন্স ল্যাবরেটরির ল্যাবএইড হাসপাতাল পর্যন্ত এ বিক্ষোভ মিছিল করেন তারা।

মূলত ভোলায় জাতীয়তাবাদী দলের (বিএনপি) সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হওয়া ও সারাদেশে অব্যাহত লোডশেডিংয়ের প্রতিবাদে ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল হয়।

বিক্ষোভে অংশ নেওয়া ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, জ্বালানি খাতে নজিরবিহীন অব্যবস্থাপনার সৃষ্টি হয়েছে। সরকার পুলিশ বাহিনীর উপর ভর করে ক্ষমতায় থাকতে চাচ্ছে। যার প্রমাণ ভোলার ঘটনা। বিএনপির কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশ অন্যায়ভাবে গুলি বর্ষণ ও নির্বিচারে হত্যাকাণ্ড চালিয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্রে নিজের সাংবিধানিক অধিকার প্রকাশের সুযোগও দেওয়া হচ্ছে না।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি শাহীনুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক মৃধা জুলহাস। এসময় সারাদেশে অন্যায় ভাবে বিএনপি ও ছাত্রদলের গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের দ্রুত দাবি জানান তারা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি পিয়াল হাসান, সিরাজ উদ্দিন বাবু, সিনিয়র যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন চৌধুরী, যুগ্ম-সম্পাদক মাহিবুর রহমান টিপু, মামুনুর রহমান মামুন, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন ইশরাক, দপ্তর সম্পাদক তানভীর আহমদ মাদবরসহ অন্যান্য নেতাকর্মীরা।

আরএইচটি/আইএসএইচ