বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, সরকার পানির দাম বাড়াচ্ছে, গ্যাসের দাম বাড়াচ্ছে। এই সরকার জনগণকে ভাতে মারবে, পানিতে মারবে। এই জনগণের ওপরেই তাদের আক্রোশ। আজকের আন্দোলন শুধু বিএনপির নয়।

শুক্রবার (১৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টির একাংশ (জাগপা) আয়োজিত বিদ্যুতের লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন,  পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ভারত এমন এমন কাজ করে তারপরও সম্পর্ক টিকিয়ে রাখার জন্য ওনারা এর প্রতিবাদ করেন না। উনি বাংলাদেশের মন্ত্রী না ভারতের মন্ত্রী আমার বুঝে আসে না।

এই সরকারের অধীনে কেউ নিরাপদ নয় দাবি করে এ বিএনপি নেতা বলেন, ঘরে বসে থাকলে হবে না। সবাইকে বলতে হবে তেল, গ্যাসের দাম বাড়ল কেন? সবাইকে রাজপথে নেমে আসার জন্য আহ্বান করছি। এই সরকার ক্ষমতায় থাকলে জনগণের বাঁচার কোনো উপায় থাকবে না। 

জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও এসএম শাহাদাত হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, পিপলস লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব হোসেন, এনপিপির যুগ্ম-সম্পাদক ফরিদ উদ্দিন, কৃষক দলের সাবেক যুগ্ম-সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট, জাগপার প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী হাসানুজ্জামান, যুগ্ম-মহাসচিব ডা. আওলাদ হোসেন শিল্পী, সাংগঠনিক সম্পাদক মো. হোসেন মোবারক, সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, জাগপা ছাত্রলীগের সভাপতি ডা. আলী আকবর প্রমুখ।

আইবি/ওএফ