বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার রক্ত ঝরিয়ে, ভয় দেখিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্ত সারা দেশের মানুষ জেগে উঠেছে। গুলি করে হত্যা আর সহ্য করা হবে না। মানুষের যে অভ্যুত্থান শুরু হয়েছে, গুলি চালিয়ে তা বন্ধ করা যাবে না।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর কথা দেশের জনগণ বিশ্বাস করে না

মোশাররফ হোসেন বলেন, জাসাসের ঐতিহাসিক ভূমিকা রয়েছে বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে। সে ধারা অটুট রেখে সামনে আন্দোলনের কাজ করতে হবে। নব্য স্বৈরাচারের কবলে পড়ে বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান আজ ক্ষত-বিক্ষত। তাই দেশ রক্ষায় সকলকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। 

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর হামলায় বোঝা যায় আওয়ামী লীগ বিএনপিকে ভয় পেয়েছে। তাদের পায়ের নিচে মাটি নেই। তাই সরকারকে বলব দ্রুত তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। তা না হলে দেশে আন্দোলনের যে জোয়ার বইছে, তা আরও তীব্র থেকে তীব্রতর হবে। পালাবার পথ বর্তমান সরকার খুঁজে পাবে না। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জিসাসের সভাপতি নাহিদ গুলনা। সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন হেলালের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট , হেলাল উদ্দিন হেলাল, আব্দুল মজিদ প্রমুখ।

আইবি/এনএফ