বিদেশিরাও আওয়ামী লীগকে নিশি রাতের ভোটের সরকার বলতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি যা বলবেন তা সবাই বিশ্বাস করবে? এখন বিদেশিরাও বলতে শুরু করেছে, নিশি রাতের ভোটের প্রধানমন্ত্রী। কিছুদিন আগে জাপানের রাষ্ট্রদূত বললো, এখানে (বাংলাদেশে) রাতের বেলা ভোট হয়, এটা আগে তো কোথাও শুনেনি।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শীতবস্ত্র বিতরণ এবং দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে মহিলা দল।

রিজভী বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বললেন জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলে তার কড়া প্রতিবাদ করেছেন। কিন্তু তারপরের দিন জাপানের রাষ্ট্রদূত বললেন, ‘প্রতিমন্ত্রীর সঙ্গে আমার কোনো দেখাই হয়নি’। আপনার মন্ত্রী ও নেতারা মিথ্যা কথা বলেন।

যেসব বীর মুক্তিযোদ্ধা বিএনপিকে সমর্থন করে প্রধানমন্ত্রী তাদের ভাতা কেটেছেন দাবি করে রিজভী বলেন, যারা ভুয়া মুক্তিযোদ্ধা, কলকাতায় গিয়ে ফূর্তি করেছেন, এখন আপনার দল করে, এ কারণে তাদের অনেককেই মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দিয়েছেন। একটা প্রশ্ন? অবসরপ্রাপ্ত বিচারপতি মানিক কোন সেক্টরে মুক্তিযোদ্ধ করেছেন, তিনি সার্টিফিকেট পায় কী করে?

১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ হবে বলে উল্লেখ করে রিজভী আরও বলেন, পুলিশ দিয়ে গতকাল শেরপুর, পাবনায় ও ফেনীতে গুলি করেছেন। সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন, গ্রেপ্তার করাচ্ছেন। রাজশাহী থেকে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফাকে গ্রেপ্তার করেছেন। কেন? আপনার সঙ্গে যদি জনগণ থাকে, তাহলে ভয় কিসের? ১০ ডিসেম্বর আমরা স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণ সমাবেশ করব, বিপুল জনসমাগম হবে।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরীন খানের পরিচানায় আরও অংশ নেন সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা।

এএইচআর/এসএম