জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিসহ দেশে নানামুখী সংকট চলছে বলে দাবি করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক। তিনি বলেছেন, বহু আলেম জেলখানায়। জনগণের জান মালের নিরাপত্তা নেই। এসব সংকট উত্তরণে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে। ইসলামই হচ্ছে শান্তির একমাত্র পথ। দ্বীন প্রতিষ্ঠার জন্য হিম্মতের সহিত ময়দানে কাজ করতে হবে।

শুক্রবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে খেলাফত মজলিসের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

দলটির মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, দেশ আজ গভীর সংকটের মুখোমুখি। আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলন করে ক্ষমতায় গিয়ে নিজেরাই তা বাতিল করেছে। এখন জনগণ ভোটের অধিকারটুকুও হারিয়ে ফেলেছে।

জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হলে নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে বলে দাবি করে আবদুল কাদের বলেন, আর খেলাফত মজলিস ৩৩ বছর ধরে মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে কাজ করে যাচ্ছে। খেলাফত রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার গুরুত্ব জনগণের কাছে পৌঁছে দিতে নিরলস কাজ করছে এই সংগঠনের নেতা-কর্মীরা। 

আলোচনা সভা শেষে একটি র‌্যালি জাতীয় প্রেস ক্লাব থেকে শুরু হয়ে পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় হয়ে বায়তুল মোকাররম উত্তর গেইটে এসে শেষ হয়। আলোচনা সভা ও র‌্যালিতে হামদ-নাত পরিবেশন করেন দাবানল শিল্পীগোষ্ঠী।

ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে এবং  সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিনের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন খেলাফত নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান প্রমুখ।

এএইচআর/এমএ