গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশ করতে চট্টগ্রাম যেতে পারলে, খালেদা জিয়ার পল্টন যেতে পারবে না কেন? উনাকে জামিন দিয়েছেন। এই শর্তে বাঁধা জামিন তো অর্থহীন। আমি কোথায় মিটিং করবো সেটা আমার ব্যাপার। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী এবার আপনি যাই করেন, দিনের ভোট আর রাতে করতে পারবেন না। ইভিএম দিয়ে প্রতারণা চলবে না।

রোববার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে শেরে বাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এ এস এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশের উদ্দেশে জাফরুল্লাহ বলেন, বাংলাদেশ আজকে পুলিশি রাষ্ট্রে পরিণত হচ্ছে। পুলিশ ভাইদের বলি, আপনারা এতটা খাদেম হইয়েন না। চাকরি যাচ্ছে, যারাই একটু সঠিক পথে থাকার চেষ্টা করছে তারাই বরখাস্ত হচ্ছে। 

বিএনপিকে উদ্দেশ করে বলেন জাফরুল্লাহ বলেন, প্রতিহিংসার রাজনীতি করবেন না। নির্বাচনে জিতলেও প্রতিহিংসার রাজনীতি থেকে বিরত থাকবেন।

শেরে বাংলা এ কে ফজলুল হকে এখন আর স্মরণ করা হয় না মন্তব্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান আজ আর স্মরণ করা হয় না। তিনি ছিলেন বলেই বাঙালিরা লেখা-পড়ার সুযোগ পেয়েছে। কৃষক করমুক্ত হয়েছে। তার পরে এ এস এম সোলায়মান কৃষকদের পক্ষে দাঁড়িয়েছেন।

কৃষক শ্রমিক পার্টির কার্যালয় পুনরুদ্ধার করার আহ্বান জানিয়ে জাফরুল্লাহ বলেন, কৃষক শ্রমিক পার্টির সবগুলো কার্যালয় আজ আওয়ামী লীগ দখল করে রেখেছে। এগুলো পুনরুদ্ধার করে আবারও কৃষক শ্রমিকের অধিকার আদায়ে সঙ্ঘবদ্ধ হতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাফিলের সভাপতিত্ব করেন কৃষক শ্রমিক পার্টির সভাপতি সিরাজুল হক। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম রাজিয়া সুলতানা রত্না প্রমুখ।

এমএইচএন/এসএম