ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেলসহ ছয় নেতাকে আটক করা হয়েছে বলে সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় এলাকা থেকে তাদের আটক করা হয় বলে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দাবি করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

আটকরা হলেন- ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল, সহ-সভাপতি মশিউর রহমান ও জুয়েল হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রনি, সহ-সাধারণ সম্পাদক মুন্সী সোহাগ এবং কবি জসীমউদ্দিন হলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অভিযোগ করে বলেন, ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গতকাল বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি চালায়। এছাড়া যুবলীগ, ছাত্রলীগ সশস্ত্র হামলা করে আমাদের বিএনপির কেন্দ্রীয় নেতা, ছাত্রদলসহ সব অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে পল্টন পার্টি অফিসে ঢুকে ভাঙচুর করে মধ্যযুগীয় বর্বরতায় হামলা চালিয়ে গ্রেপ্তার করে। এতে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ৬ নেতা রয়েছেন। ঢাবি ছাত্রদল এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং শিগগিরই সব বন্দিদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছে।

তিনি আরো বলেন, হামলা-মামলা করে গণগ্রেপ্তার করে ১০ ডিসেম্বরের সমাবেশকে তারা বানচাল করার যে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তা সফল হবে না। গ্রেপ্তার করতে করতে অবশিষ্ট যদি একজন কর্মীও থাকে তার নেতৃত্বেই গণতন্ত্র পুনরুদ্ধারের এই সমাবেশ, গণমানুষের মুক্তির এই সমাবেশ হবেই হবে।

এইচআর/জেডএস