রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দিয়েছে পুলিশ। এখন থেকে কার্যালয়ে দলীয় কার্যক্রম চালাতে প্রশাসনের পক্ষ থেকে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান।   

রোববার (১১ ডিসেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে বিএনপি কার্যালয়ের গেট খুলে দেয় পুলিশ।

কার্যালয় খোলার পর ভেতের যান বিএনপির সাংগঠনিক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী সদস্য সাত্তার পাটোয়ারীসহ নেতাকর্মীরা।

এদিকে সকাল থেকে নয়াপল্টনে ভিড় জমাতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। কার্যালয় খুলে দেওয়ায় তাদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। 

এর আগে সকালে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম জানিয়েছেন, বিএনপির কর্মীরা নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসে আসতে পারবেন। পুলিশের পক্ষ থেকে কোনো বাধা নেই। এজন্য তাদের সহযোগিতা করা হবে।

গত বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই দিন রাত থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিয়ন্ত্রণ নেয় পুলিশ। একইসঙ্গে নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত পুরো এলাকা নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এই সড়কের উভয় পাশে যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়। 

তবে রোববার সকাল থেকে নয়াপল্টন এলাকার ভিআইপি সড়কে আগের মতো যান চলাচল করছে। এছাড়া সড়কের পাশে এখনও পুলিশের জলকামানসহ অন্যান্য গাড়ি রয়েছে।

এএইচআর/জেডএস