গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে বেপরোয়া উন্মাদের মতো আচরণ করছে। এই সরকারের হাতে দেশের কিংবা বাংলাদেশে কর্মরত বিদেশিরা কেউ নিরাপদ নয়। 

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিজয় দিবসে দেশের বিভিন্ন স্থানে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন নুর।

তিনি বলেন, আজ আওয়ামী লীগ তাদের র‍্যালির নামে সারা ঢাকা দখলে নিয়েছে, রাস্তাঘাটে মানুষের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সরকার কতটা বেপরোয়া হয়েছে, পাড়া-মহল্লায় গুন্ডা, মাস্তান ও সন্ত্রাসীরা টহল দিয়েছে, যাতে সমাবেশে কেউ যোগ না দিতে পারে। 

তিনি আরও বলেন, জনগণ যদি এদের প্রতিহত করতে না পারে, জনগণ যদি এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে না পারে- তাহলে কেউ বেডরুমেও নিরাপদ না।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, গণঅধিকার পরিষদ সারা দেশে যখন সুসংগঠিত হচ্ছে, যখন দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য লড়াই করছে, যখন যুগপৎ আন্দোলনের ঘোষণা দিয়েছে তখন সারা দেশে আমাদের নেতাকর্মীদের ভয় দেখানো হচ্ছে। বিজয় দিবসেও আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা দেশের বিভিন্ন স্থানে গণঅধিকার পরিষদের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। সরকার আন্দোলনকে ভয় পেয়ে বিএনপির অফিসে বোমার নাটক সাজিয়ে বিএনপির সিনিয়র নেতাদের আটক করেছে।  

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, সোহরাব হোসন, আবু হানিফ, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ, পেশাজীবী অধিকার পরিষদের আহ্বায়ক ডাক্তার জাফর প্রমুখ।

এইচআর/এনএফ