ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার লুটপাটের মাধ্যমে দেশকে শূন্য করে ফেলেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক বিক্ষোভ মিছিলের পূর্বে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, তারেক রহমান দেশে না থেকেও দেশবাসীকে জাগ্রত করেছেন। তার নেতৃত্বে এ গণজাগরণে সরকার এখন আতংকিত।

তারেক রহমানের কোনো অস্থাবর সম্পত্তি নেই বলে উল্লেখ করে তিনি বলেন, মূলত ওয়ান ইলেভেনে সরকার ও শেখ হাসিনা দেশে বিরাজনীতিকরণের রাজনীতি শুরু করেছিল। তারই ধারাবাহিকতায় এ মিথ্যাচার।

সরকারের মন্ত্রী-এমপিরা কোন প্রতিষ্ঠান থেকে কত টাকা লুট করেছে তার সবকিছুই বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করে সাবেক এ মন্ত্রী বলেন, তখন কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী বোরখা পরে রাস্তায় নামতে পারবে না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, কাঁচের ঘরে বাস করে অন্যের ভবনে ঢিল মারা বন্ধ করুন। তা না হলে কোথায় যাবেন সেটা নিয়ে ভবিষ্যতে দিশা খুঁজে পাবেন না। এছাড়াও বর্তমানে চাকরির ভয় দেখিয়ে গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রণ করা হচ্ছে। 

বর্তমান সরকারকে পরাজিত করতে আন্দোলনের কোনো বিকল্প নেই বলে উল্লেখ করে গয়েশ্বর বলেন, আন্দোলন মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক নবীউল্লাহ নবীর সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, মহানগর দক্ষিণ বিএনপির লিটন মাহমুদ, আ ন ম সাইফুল ইসলাম ও যুবদলের গোলাম মাওলা শাহিন প্রমুখ। 

এএইচআর/এফকে