ঢাকায় বিএনপির গণঅবস্থান কর্মসূচি পালনের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হবে। রাস্তার একপাশের সড়কে এ কর্মসূচি পালনের অনুমতি পেয়েছে দলটি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সাক্ষাৎ করে এসব তথ্য জানান দলটির ভাইস চেয়ারম্যান জেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, আমরা আমাদের পূর্বনির্ধারিত অবস্থান কর্মসূচি পালনের অনুমতির জন্য ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করে আবেদন করেছি। কর্মকর্তাদের সঙ্গে আলোচনাও করেছি। ডিএমপি আমাদের নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কের এক পাশে কর্মসূচি পালনের অনুমতি দিয়েছে।

আরও পড়ুন : গণ-অবস্থান কর্মসূচিতে অংশ নিতে ১০ বিভাগে যাচ্ছে বিএনপি

তিনি বলনে, আমরা আমাদের কর্মসূচি সফলভাবে পালন করার জন্য অনুমতি পেয়েছি। সেখানে বসে মাইকে দুটি কথা বলাই আমাদের কর্মসূচি। আমরা চার ঘণ্টা বসব, অফিসের সামনের ফুটপাত থেকে সড়কের ডিভাইডার পর্যন্ত একপাশে বসতে পারব। আমাদের সিনিয়র নেতৃবৃন্দ সেখানে বসবেন, বেলা ২টার দিকে আমাদের কর্মসূচি সমাপ্ত হবে। 

পুলিশ কোনো শর্ত দিয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, এমন কোনো শর্ত পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়নি। যেভাবে আমরা অন্য কর্মসূচি পালন করি, এটিও সেভাবে করা হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এএইচআর/এসকেডি