শিল্পখাতে আরও এক দফা গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে অর্থনীতিতে অস্থিরতা সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। 

বুধবার (১৮ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা এ কথা বলেন। 

আরও পড়ুন>>গ্যাসের দাম আরেক দফা বাড়ল

ভর্তুকি সমন্বয়ের লক্ষ্যে বিদ্যুতের পর এবার শিল্পখাতে আরও এক দফা প্রাকৃতিক গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং ক্ষোভ জানান এলডিপি সভাপতি ও মহাসচিব। 

বিবৃতিতে এলডিপির দুই শীর্ষনেতা বলেন, ঘুষ, দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা জনজীবন দুর্বিষহ করে তুলেছে। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে পদক্ষেপ না নিয়ে বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। এর ফলে সর্বত্র উৎপাদন খরচ বাড়বে। ওই বাড়তি দামও সাধারণ মানুষের পকেট থেকে তুলে নেওয়া হবে।

আরও পড়ুন>>বাড়ছে না বাসাবাড়ির চুলার গ্যাসের দাম

বিবৃতিতে বলা হয়, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দুর্নীতি রোধে ব্যর্থ হয়ে এখন সাধারণ মানুষের পকেটে হাত দিতে শুরু করেছে। দেশ পরিচালনায় ব্যর্থ এই দলটি দফায় দফায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনার নামে মূলত মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত কাজ করাই এখন তাদের নিয়মে পরিণত হয়েছে।

দ্রুত গ্যাসের মূল্য প্রত্যাহারের দাবি জানিয়ে এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, দেশের মানুষ আর এই ব্যর্থ দলটিকে ক্ষমতায় দেখতে চায় না। অবিলম্বে তাদের পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

এএইচআর/এমএইচএন/কেএ