যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, রাজপথ কারও একার না। রাজপথেই বিএনপি-জামায়াতের কুকর্মের জবাব দেবে যুবলীগ।

বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন যুবলীগ সভাপতি বলেন, তারা আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে এই দেশকে অস্থিতিশীল করতে চায়। আমরা জনগণের শান্তির জন্য রাজপথে থাকি, শান্তি সমাবেশ করি। কারণ আমরা রাজপথে থাকলে তারা জনগণের জানমালের ক্ষতিসাধন করতে পারে না, আগুন দিয়ে পুড়িয়ে মানুষের সম্পদের ক্ষতি করতে পারে না, মানুষকে পুড়িয়ে মারতে পারে না, ভাঙচুর করতে পারে না। এজন্য তাদের মাথা ব্যাথা। 

ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে রোববার বিকেলে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে (যুবলীগ চত্বর) শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে তিনি এসব কথা বলেন।

ওই শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সঞ্চালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনু।

তিনি আরও বলেন, আমরা রাজপথ কাউকে ইজারা দেই নাই। আমাদের জন্ম এই রাজপথে, ক্যান্টনমেন্টে না। সুতরাং আমরা রাজপথে থেকেই জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র অপরাজনীতির মোকাবিলা করবো। 

যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন, ধৈর্যশীল থাকবেন, ওদের কৌশল আমাদের অত্যাচারী এবং কর্তৃত্ববাদী সরকার হিসেবে বহির্বিশ্বে উপস্থাপন করা। ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, বিভিন্ন রকম উসকানি দিতে চেষ্টা করবে। আপনারা ওদের ফাঁদে পা দেবেন না। ওরা প্রতারণায় এবং প্রোপাগান্ডায় ভীষণভাবে পটু। কিন্তু রাজপথ আমরা ছেড়ে দেব না। 

এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, জহির উদ্দিন খসরু প্রমুখ।

এমএসআই/এসএম