ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ‘অনির্বাচিত, দুর্নীতি পরায়ণ ফ্যাসিস্ট সরকার’ বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। তারা এ সরকারের দুর্নীতির খতিয়ান জনসম্মুখে উন্মোচন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন।

গতকাল রাতে ভার্চুয়ালি অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। সভাটির বিষয়ে আজ দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। সংবাদ সম্মেলনে সভায় গৃহীত বিভিন্ন সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, স্থায়ী কমিটির সভায় আগামী ২৪ মার্চ পবিত্র রমজান শুরুর সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। সভায় সিদ্ধান্ত হয় যে, পূর্বের বছরগুলোর ন্যায় এবারও এতিম, আলেম-ওলামা, পেশাজীবী, বিশিষ্ট নাগরিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বাংলাদেশে অবস্থিত কূটনৈতিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হবে। এ বিষয়ে চেয়ারপার্সনের কার্যালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

মির্জা ফখরুল বলেন, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সম্প্রতি যমুনা নদীকে সংকুচিত করার একটি ভয়াবহ ক্ষতিকর প্রকল্প গ্রহণ করা নিয়ে আলোচনা হয়। বিএনপি মনে করে, এই প্রকল্প বাংলাদেশের পরিবেশ, প্রকৃতি, জনগণের জীবিকা, জলবায়ুর মারাত্মক ক্ষতি করবে। 
 
সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ যুক্ত ছিলেন। 

এএইচআর/এসকেডি