হেফাজত ইসলামের সাবেক নেতা মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস।

মঙ্গলবার (২৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম বলেন, মামুনুল হকের অপরাধ হলো, তিনি দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করেছিলেন। যারা দিল্লিতে বসে বাংলাকে শোষণ করার পাঁয়তারা চালাচ্ছিল, সেই দাদা বাবুদের বিরুদ্ধে জনগণকে জাগ্রত করতে চেয়েছিলেন। এজন্য‌ই তিনি আজ কারারুদ্ধ।

মামুনুল হককে যখন কারাবন্দি করা হয়, তখন তার নামে কোনও মামলা ছিল না বলে দাবি করেন ছাত্র মজলিসের সাবেক সভাপতি।

তিনি বলেন, কারাবন্দি করার পর তার নামে মামলা দেওয়া হয়। যার সবগুলোই ছিল ভিত্তিহীন। মামুনুল হক এ দেশের সর্বস্তরের জনতার হৃদয়ে স্থান করে নিয়েছেন। মামুনুল হকের মুক্তির জন্য এ দেশের জনতাকে নিয়ে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

সংগঠনের বর্তমান সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ বলেন, ২০২১ সালের ৫ই রমজান এই ফ্যাসিবাদী সরকার রমজানের পবিত্রতাকে ক্ষুণ্ণ করে মাওলানা মুহাম্মাদ মামুনুল হককে গ্রেফতার করে। আজ দুই বছর হয়ে গেলেও তিনি কারাগারে বন্দী। এই দুই বছরে প্রশাসন তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণ করতে পারেনি। তারপরও তাকে জামিন দেওয়া হচ্ছে না। এটা সুস্পষ্ট মানবাধিকার লঙ্ঘন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, মাওলানা জাকির হুসাইন, সাবেক সভাপতি পরিষদ সদস্য মাওলানা আব্দুল্লাহ আশরাফ, মাওলানা শহিদুল ইসলাম ও মাওলানা মাহমুদুল হাসান সাগর প্রমুখ।

এএইচআর/এমজে