যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, করোনার সময় বিএনপি-জামায়াতকে জনগণের পাশে পাওয়া যায়নি। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নির্দেশে দিনরাত জনগণের পাশে দাঁড়িয়েছিল। এ পবিত্র মাহে রমজানেও কোথাও তাদের জনগণের পাশে দাঁড়ানোর উদাহরণ নেই কিন্তু আমরা জনগণের পাশে সাধ্যমত দাঁড়ানোর চেষ্টা করছি। 

তিনি বলেন,  এটাই আওয়ামী লীগের সঙ্গে বিএনপি জামায়াতের রাজনীতির মৌলিক পার্থক্য। আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে, সুশাসনের রাজনীতি করে আর বিএনপি-জামায়াত মিথ্যাচার ও অপরাজনীতি করে।

বুধবার ঢাকা-১৪ আসনের অন্তর্গত মিরপুর-১ এর লালকুঠি বাজারে মাতৃ শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠানে অসহায় ও  দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, এ দেশে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা বিএনপি-জামায়াত সৃষ্টি করেছিল। মানবাধিকার লঙ্ঘনের ঘটনাও তারা ঘটিয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ জঙ্গি মুক্ত, একটি অসাম্প্রদায়িক দেশ, মানবাধিকার সুপ্রতিষ্ঠিত। এ কারণেই বিএনপি-জামায়াতের কাছে তা ভালো লাগছে না। তারা আবারও মাঠে নেমেছে জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস, মানবাধিকার লঙ্ঘনের লক্ষ্যে। 

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি জঙ্গি সংগঠন। এই সংগঠনটির জন্ম হয়েছিল বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে। তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত। 

১০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম মিরাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিফাত আহম্মেদ অভির সঞ্চালনায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সভাপতি হাজী জলিলুর রহমান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজী খায়রুল উদ্দিন আহম্মেদ, ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব একেএম, ইউনুস, দারুস সালাম থানা আওয়ামী লীগ এর এবিএম আশরাফুল আমান প্রমুখ।

ওএফএ/এসকেডি