বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বাড়িতে সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে রাজধানীর রামপুরায় বিক্ষোভ মিছিল করেছে দলটি।

মিছিল থেকে তিন নেতাকর্মীকে গ্রেপ্তারের পর নাশকতা, পুলিশের কাজে বাধার অভিযোগে হয়েছে পুলিশ বাদী মামলা।

বিষয়টি নিশ্চিত করে রোববার (৭ মে) রামপুরা থানার ওসি (তদন্ত) গোলাম মাওলা বলেন, শনিবার (৬ মে) সন্ধ্যার আগে রাজধানীর মালিবাগ রেলগেট থেকে অনুমতি না নিয়ে একটি মিছিল রামপুরার দিকে আসে। মিছিলটির কারণে সড়কে যান চলাচল বিঘ্নিত হয়। পুলিশ বাধা দিতে গেলে পুলিশের কাজে বাধা দেওয়া হয়, পুলিশের ওপর হামলার চেষ্টা করা হয়।

পরে ঘটনাস্থল থেকে তিন জামায়াত নেতাকর্মীকে আটক করে থানায় নেওয়া হয়। রাতেই তাদের পুলিশ বাদী মামলায় (মামলা নং ৬) গ্রেপ্তার দেখানো হয়। আজ তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। মামলায় অজ্ঞাত অনেককে আসামি করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন– আলিনুর ইসলাম, সিহাব উদ্দিন ও আবু বকর সিদ্দিক।

জামায়াতের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, দলটির নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বাড়িতে সন্ত্রাসীদের হামলার প্রতিবাদ জানিয়ে এবং সন্ত্রাসী দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলাওয়ার হোসেন ও কামাল হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন ও মাওলানা এস রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসান, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিরা।

জেইউ/এসএসএইচ/