এবার সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আয়োজন করতে ব্যর্থ হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমির মাওলানা আবদুল বাছিত আজাদ। তিনি বলেন, সরকারের উচিত টালবাহানা না করে দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনা শুরু করা।

শনিবার (২৭ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী শাখার উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তিনি। 

খেলাফত মজলিসের আমির বলেন, এরইমধ্যে দেশের অনেক ক্ষতি হয়ে গেছে। অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে একটি জাতীয় নির্বাচন দিয়ে দেশকে রক্ষা করুন। খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে। অবিলম্বে জনগণের সব ন্যায্য দাবি মেনে নিন।

আবদুল বাছিত আজাদ বলেছেন, দ্রব্যমূল্যের অসহনীয় উচ্চমূল্যে সাধারণ জনগণের বেঁচে থাকা এখন দায় হয়ে পড়েছে। একদিকে এলসির অভাবে প্রয়োজনীয় পণ্য আমদানি ব্যাহত হচ্ছে, অন্যদিকে দলীয় সিন্ডিকেটের কারণে বাজার নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। ঘন ঘন বিদ্যুৎ ও গ্যাস বিভ্রাট চরম আকার ধারণ করেছে।

স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ওপর অন্য আরেকটি দেশের ভিসা নিষেধাজ্ঞা আরোপের হুমকিতে দেশের সম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে বলেও মন্তব্য করেন দলটির আমির। তিনি বলেন, এ দায় সরকারকেই বহন করতে হবে। 

বিক্ষোভ সমাবেশে অংশ নেয় সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম-মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, ঢাকা মহানগরী উত্তর সভাপতি মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হোসাইন ও উত্তর সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আজিজুল প্রমুখ।

এএইচআর/জেডএস