বাজেটকে স্বাগত জানিয়ে মিছিল, সমাবেশ ও আনন্দ শোভাযাত্রা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগ। বুধবার (৩১ মে) পৃথক পৃথক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন রিয়াজের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলের প্রধান কার্যালয়ের সামনে প্রধানমন্ত্রীর বাজেটকে স্বাগত জানিয়ে মিছিল করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবিরসহ মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

অন্যদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ আগামীকাল বৃহস্পতিবার বিকেলে আনন্দ শোভাযাত্রা করবে।

কৃষক লীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিকেল ৪টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলের প্রধান কার্যালয়ের সামনে আনন্দ শোভাযাত্রা করবে সংগঠনটি। এতে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাড. উন্মে কুলসুম স্মৃতি অংশ নিবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় সংসদে টানা ১৫তম বাজেট পেশ উপলক্ষ্যে কৃষক লীগ আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে।

এদিকে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ বাজেটকে স্বাগত জানিয়ে মিছিল ও সমাবেশ করবে। সংগঠনের সভাপতি মো. সাদ্দাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। মিছিলটি আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হবে। সেখানে একটি সমাবেশের আয়োজন করা হবে।

এমএসআই/এমজে