তিন দফা দাবিতে সোমবার (৫ জুন) পূর্ব ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অনুমতি না মেলায় তা স্থগিত করেছে জামায়াতে ইসলামী। তবে আগামী ১০ জুন (শনিবার) বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। এজন্য সহযোগিতা চেয়ে ডিএমপির কাছে আবেদন করেছে দলটি।

ওই দিন সমাবেশ ও মিছিল কর্মসূচি পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে ই-মেইলে আবেদন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। 

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও অফিস সেক্রেটারি ড. মোবারক হোসাইন স্বাক্ষরিত আবেদনপত্রটি সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর ই-মেইলে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আশরাফুল আলম ইমন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আবেদনে বলা হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতা ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে সমাবেশ ও মিছিলটি আগামী ১০ জুন শনিবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর ও নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হবে। 

সমাবেশ ও মিছিল কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হচ্ছে।

ডিএমপি সদর দপ্তরের একাধিক কর্মকর্তা ও মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের একাধিক কর্মকর্তার সঙ্গে সোমবার রাতে যোগাযোগ করেও এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জেইউ/জেডএস