অনুমতি না মেলায় তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত ৫ জুনের বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে জামায়াতে ইসলামী। তবে আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। সেই কর্মসূচির অনুমতি চাইতে আজ মঙ্গলবার (৬ জুন) আবারো ডিএমপি কার্যালয়ে যাচ্ছে দলটির একটি প্রতিনিধি দল।

গতকাল সোমবার ই-মেইলে ১০ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে ডিএমপির কাছে আবেদন করে দলটি। পরদিন আজ বিকেল চারটায় জামায়াতের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে যাওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের প্রচার ও মিডিয়া বিভাগের পরিচালক আশরাফুল আলম ইমন জানান, আমরা প্রচলিত নিয়ম মেনে আগামী ১০ জুন ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে লিখিতভাবে ই-মেইলে আবেদন করেছি। সেটার জবাব পাইনি। সেজন্য আজ মহানগর দক্ষিণ জামায়াতের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল লিখিত আবেদন নিয়ে ডিএমপিতে যাবেন বিকেল চারটায়।

ডিএমপিতে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন জামায়াতের প্রতিনিধিদল।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে গত ৫ জুন সোমবার সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে জামায়াতের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল।

জেইউ/এমজে