বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খান (দাদা ভাই) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের লাইফ সাপোর্টে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সিরাজুল ইসলাম খানের ভাতিজি ব্যারিস্টার ফারা খান।

৮২ বছর বয়সী এই নেতা উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট এবং ফুসফুসে সংক্রমণসহ বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে গত ২০ মে ঢামেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

সিরাজুল আলম খানের ব্যক্তিগত সহকারী রুবেল বলেন, ২০ মে ঢাকা মেডিকেলের ভিভিআইপি কেবিনে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় আইসিইউতে। দিন দিন তার অবস্থা আরও অবনতি হয়। গতকাল রাতে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। দাদা ভাইয়ের জন্য আপনারা দোয়া করবেন।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থার উন্নতি নেই। পর্যায়ক্রমে তার অবস্থা আরও বেশি জটিল হচ্ছে। চিকিৎসকরা সার্বক্ষণিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তাকে ঢাকা মেডিকেলের ভিআইপি কেবিনে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে তাকে আইসিইউতে নেওয়া হয়, অবস্থা আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

এসএএ/এনএফ