এ কে এম এনামুল হক শামীম / ছবি - ঢাকা পোস্ট

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি দেশকে পেছনে নিয়ে যেতে চায়। যারা দেশকে পাকিস্তান বানাতে চায়, বোমা হামলা ও গ্রেনেড হামলার জমানায় নিয়ে যেতে চায়, তাদের হাতে আমরা দেশ তুলে দিতে পারি না। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপি কখনোই দেশ ও দেশের মানুষকে ভালোবাসেনি, তাদের হাত থেকে কেউ রেহাই পায়নি।

শুক্রবার (২৫ আগস্ট) রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনের বিজয় ৭১ মিলনায়তনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের সাবেক এ সভাপতি বলেন, ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে এদেশ থেকে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে চিরতরে মুছে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হয়নি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্বের কাছে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। সব ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠিত হচ্ছে। তাই সুন্দর আগামীর জন্য যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধু ও বাঙালির মুক্তিযুদ্ধ, এটি হলো আমাদের অহংকার। বঙ্গবন্ধুকে হত্যা করে তার আদর্শকে হত্যা করা যায়নি। এখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতেও এগিয়ে যাবে। তার সুদৃঢ় নেতৃত্বে উন্নয়নের সবগুলো সূচক অর্জিত হওয়ার কারণে বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তাই বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করা যাবে না। আর দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সংগঠনের সভাপতি ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডিএমপির ডিসি (ডিবি) মো. আব্দুল আহাদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির। এতে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য  অধ্যাপক ড. মো. নুরুল আলম।

এমএম/এফকে