রাজধানীতে প্রায় তিন লাখ কৃষক-কৃষাণী নিয়ে শনিবার (৩০ সেপ্টেম্বর) মহাসমাবেশ করতে যাচ্ছে কৃষক লীগ। এই মহাসমাবেশ সম্পর্কে জানতে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দকে ফোন করেছেন কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন। এ ফোনালাপে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানিয়েছে কৃষক লীগ। 

শুক্রবার (২৯সেপ্টম্বর) বিকেলে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। 

তিনি বলেন, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন তার সহকর্মীর মুঠোফোন থেকে হোয়াটসঅ্যাপে আমাকে ফোন করেছিলেন। আগামী কৃষক সমাবেশ এবং আমার শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেওয়ার জন্য ফোন করেছিলেন তিনি। 

তিনি আরও বলেন, আমিও তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়েছি। তাছাড়া আগামীকালের কৃষক সমাবেশে উপস্থিত হয়ে কৃষকের জন্য কৃষক দল কী কী করেছে, তার চিত্র তুলে ধরার জন্য তাদের সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানিয়েছি।

কৃষক লীগের সভাপতি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কৃষক দলের সভাপতিকে আমন্ত্রণ জানিয়েছি। এই কৃষক সমাবেশে তাদের বক্তব্যের স্বাধীনতা ও কৃষকের পক্ষে কথা বলার জন্য আমন্ত্রণ জানিয়েছি। এমনকি তাদেরকে সম্মানের সঙ্গে যোগদান ও সমাবেশ শেষে তাদের গন্তব্যে নিরাপদে পৌঁছে দেওয়া হবে বলেও নিশ্চিত করেছি। 

এমএসআই/কেএ