সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতে যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ। 

বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে মগবাজার রেলগেট এলাকায় গণঅধিকার পরিষদের এই মিছিল হয়। এতে নেতৃত্ব দেন দলটির সভাপতি নুরুল হক নুর।

গণঅধিকার পরিষদের দাবি, অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও রেলপথ অবরোধ করা হয়। মগবাজার মোড় থেকে মিছিল বের করে রেলগেট মোড়ে রেলপথ অবরোধ করে মিছিল শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, আজকে দ্বিতীয় দিনের মতো আমরা অবরোধ কর্মসূচি পালন করছি। সড়কপথের পাশাপাশি  মগবাজার রেলপথ অবরোধ করেছি। যতক্ষণ পর্যন্ত আন্দোলন সফল হবে না, আমাদের রাজপথের আন্দোলন চলবে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, অনতিবিলম্বে পদত্যাগ করে, সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচনের নির্বাচনের উদ্যোগ নিন। দেশবাসীকে বলবো, আন্দোলন সফল করার জন্য আপনারা রাজপথে নেমে আসুন। আমাদের অনেক ভাই আহত হয়ে হাসপাতালে, অনেকে জেলে, তারপরও আমরা রাজপথে আছি, আন্দোলন সফল না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না। 

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেন, আজকে দ্বিতীয় দিনের মতো আমরা শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালন করছি। এই অবরোধে জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছে।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, হানিফ খান সজিব শহিদুল ইসলাম ফাহিম, ফাতিমা তাসনিম, আব্দুজ জাহের, সহ-সভাপতি মাজেদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল ইসলাম, মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান ভূইয়া, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন,সাধারণ সম্পাদক নাদিম হাসান প্রমুখ।

এএইচআর/জেডএস