আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে আবারো বিজয়ী করার লক্ষ্যে কৃষক লীগের উদ্যোগে রাজশাহী বিভাগীয় নির্বাচনী প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে বগুড়া জেলা পরিষদ অডিটোরিয়ামে এই নির্বাচনী প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজার সই করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবুর রহমান মজনু ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার কৃষক সমাজকে ভালোবাসতেন। তারই আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার কৃষকের ভাগ্য উন্নয়নের মাধ্যমে তাদের মুখে হাসি ফুটিয়েছেন। কৃষিখাতে ৪২ হাজার কোটি টাকা প্রণোদনাসহ কৃষি যন্ত্রে ভর্তুকি দিয়েছেন, কৃষকদের সহায়তা কার্ড ও ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্টসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। 

তিনি বলেন, কৃষকেরা আজ ফসল উৎপাদনে ব্যাপকভাবে সাফল্য অর্জন করেছে এবং কৃষকেরা ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে। তাই বাংলার আপামর কৃষক সমাজ আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার প্রতীক নৌকা মার্কায় ভোট দিতে উন্মুখ হয়ে আছে। কৃষক লীগের রাজশাহী বিভাগের সমস্ত নেতাকর্মী কৃষক সমাজকে ঐক্যবদ্ধ করে আগামী নির্বাচনে নৌকার বিজয়ের জন্য নিরলসভাবে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। 

তিনি জানান, একে সাফল্যমণ্ডিত করার জন্য রাজশাহী বিভাগের সমস্ত উপজেলায় আগামী ১১ নভেম্বর এবং সমস্ত ইউনিয়নে ১৬ নভেম্বর নির্বাচনী প্রতিনিধি সভা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশার সভাপতিত্বে নির্বাচনী প্রতিনিধি সভায়টি সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু। 

এসময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কৃষক লীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, মৎস্য ও প্রাণীসম্পদ বিষয়ক সম্পাদক কৃষিবিদ মো. শামসুদ্দিন আল আজাদ, কৃষি বিষয়ক সম্পাদক মো. আজমল হোসেন, কার্যনির্বাহী সদস্য মো. আবুল খায়ের নাইম, অ্যাডভোকেট ফিরোজ চৌধুরী, মো. কামাল মাস্টার ও কেন্দ্রীয় জাতীয় কমিটির সদস্য মো. আবু বকর সিদ্দিক বিপুল।

এসময় রাজশাহী বিভাগের অন্তর্ভুক্ত প্রতিটি জেলার কৃষক লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ সবগুলো উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের প্রতিনিধিরা বিপুল উৎসাহ এবং উদ্দীপনার সঙ্গে রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় অংশগ্রহণ করেন।

এমএসআই/কেএ