গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিলের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ইমিরেটাস সভাপতি হয়েছেন দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন। একইসঙ্গে সভাপতি হিসেবে মফিজুল ইসলাম খান কামাল ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. মিজানুর রহমান স্থান পেয়েছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিশেষ কাউন্সিল ২০২৩ পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কমিটির ঘোষণা দেওয়া হয়।

নতুন কমিটিতে মোট ৮৭ জন স্থান পেয়েছেন। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান এসব নাম পড়ে শোনান।

এর মধ্যে সভাপতি পরিষদের সদস্য হয়েছেন অ্যাডভোকেট এস এম সো আলতাফ হোসেন, ডা. আব্দুল্লাহ আল মাহমুদ (বীর প্রতীক), মেজবাহ উদ্দিন আহমেদ, মোশতাক আহমেদ, অ্যাডভোকেট সেলিম আকবর, অ্যাডভোকেট সুরাইয়া বেগম, অ্যাডভোকেট আব্দুর রহমান জাহাঙ্গীর, হারুনুর রশিদ তালুকদার ও আতাউর রহমান।

কোষাধ্যক্ষ  হয়েছেন শাহ নুরুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যক্ষ মো. ইয়াছিন। সাংগঠনিক সম্পাদক হিসেবে ঢাকা বিভাগের দায়িত্ব পেয়েছেন শফিউর রহমান খান বাচ্চু, চট্টগ্রাম বিভাগে আজাদ হোসেন, খুলনা বিভাগে আব্দুল হাকিম মিয়া, বরিশাল বিভাগে জাহান শাহ কবির পারভেজ, ময়মনসিংহ বিভাগে মঞ্জুরুল হক।

কমিটির অন্য পদে যারা স্থান পেয়েছেন– প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ ওয়াহাব, তথ্য ও গণমাধ্যম সম্পাদক নাজমুল ইসলাম সাগর, প্রশিক্ষণ সম্পাদক অ্যাডভোকেট শাহেদ আলী জিন্নাহ, শিক্ষা সম্পাদক প্রভাষক বকুল ইমাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোমেনা আহমেদ মুমু, সাংস্কৃতিক সম্পাদক ড. নীলিমা পারভীন, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট শরীফুল ইসলাম সজল, যুব ও ক্রীড়া সম্পাদক তৌফিকুল ইসলাম পলাশ, আন্তর্জাতিক সম্পাদক এরশাদুল হক বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক মো. আশরাফুল ইসলাম, শ্ৰম সম্পাদক রফিকুল ইসলাম পথিক, মহিলা সম্পাদক খনিয়া খানম ববি, গবেষণা ও পরিকল্পনা ও পরিসংখ্যান সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান খান, সমাজসেবা সম্পাদক মো. আলী লাল, স্বাস্থ্য সম্পাদক ডা. নুরুজ্জামান সরকার, শিল্প ও বাণিজ্য সম্পাদক জহিরুল ইসলাম জহির।

এছাড়াও সারাদেশ থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য হয়েছেন আরও ৫২ জন।

আরএইচটি/এসএসএইচ