জাহাঙ্গীর আলম/সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদের যাত্রী হতে চান গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। নৌকার মনোনয়ন যুদ্ধে লড়তে চান যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সঙ্গে। এরই মধ্যে গাজীপুর-২ আসনে আওয়ামী লীগের সমর্থন পেতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এই মেয়র। 

গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির শেষ দিনে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া হয়।

ঢাকা বিভাগের মনোনয়ন বিক্রির বুথের দায়িত্বশীল এক নেতা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

এদিকে একই আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিনও ছিল গতকাল। চার দিনে মোট ৩৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। এর মধ্যে অনলাইনে ১২১ জন ফরম কিনেছেন। এতে ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় হয়েছে দলটির।

দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, আগ্রহী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩২৪১ জন। বাকি ১২১ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মনোনয়ন ফরম বিক্রির চারদিনে (১৮-২১ নভেম্বর) কার্যালয় থেকে ঢাকা বিভাগে ৭৩০টি, চট্টগ্রাম বিভাগে ৬৫৯টি, সিলেট বিভাগ ১৭২টি, ময়মনসিংহ বিভাগ ২৯৫টি, বরিশাল বিভাগে ২৫৮টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপর বিভাগে ৩০২টি ও রাজশাহী বিভাগে ৪০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এমএসআই/এমজে