আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন দলের প্রার্থীরা ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় নির্বাচনী আচরণবিধি  লঙ্ঘন করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর ১২টা ২০ মিনিটের দিকে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আসনে ঢাকা-৮ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিতে আসেন তৃণমূল প্রার্থী এম এ ইউসুফ।

এ সময় দেখা যায়, দলটির মহাসচিব তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে ৩০-৪০ জনের একটি মিছিল আসে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সামনে। মিছিলে কর্মী ও সমর্থকদের হাতে ছিল পোস্টার ও ব্যানার। মিছিল থেকে এম এ ইউসুফের জন্য বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী একজন প্রার্থী সর্বোচ্চ ৫ জনকে সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম জমা দিতে আসবেন। এক্ষেত্রে কোনো ধরনের মিছিল কিংবা শোডাউন করা যাবে না।

আচরণবিধি ভঙ্গের বিষয়ে তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকারের জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তৈমুর। তখন তিনি সাংবাদিকদের বলেন, সরকার দলের প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিতে গিয়ে আচরণবিধি ভঙ্গ করেছেন। এর ঠিক ২০ মিনিট পরই তিনি নিজে আচরণবিধি ভঙ্গ করেন।

এমএসি/এমএ