কৃষিমন্ত্রীর মন্তব্য বিচার বিভাগের অস্তিত্বকে প্রশ্নবিদ্ধ করেছে বলে দাবি করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। রোববার (১৭ ডিসেম্বর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, কৃষিমন্ত্রী তার সাক্ষাৎকারে বলেন, বিএনপির ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার না করলে বাংলাদেশে আজ হরতালের দিন গাড়ি চলত না। এছাড়া আমাদের অন্য কোনো গত্যন্তর ছিল না। বিকল্পও ছিল না। যেটা করেছি আমরা চিন্তাভাবনা করেই করেছি। তাদের জেলে না রাখলে দেশ অচল হয়ে যেত।

কৃষিমন্ত্রীর উপরোক্ত স্বীকারোক্তিতে প্রমাণ হয়, বিরোধী দলকে গ্রেপ্তার করে এবং কারাগারে বন্দি রেখে তামাশাপূর্ণ একতরফা ডামি নির্বাচনের নামে পূর্ব নির্ধারিত ফলাফল ঘোষণার নীলনকশা বাস্তবায়নের চক্রান্তে সরকার জড়িত। বিনা কারণে নাগরিক গ্রেপ্তার, নির্বিচারে কারাগারে আটক ও নির্যাতন, ইচ্ছা মাফিক জেল ও জামিন বিচার বিভাগের অস্তিত্বকেই প্রশ্নবিদ্ধ করেছে।

রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব মামলা অবিলম্বে বাতিল, সব বন্দির মুক্তি, বিদ্যমান জাতীয় সংসদ ভেঙে দিয়ে নির্বাচনী তফসিল বাতিল পূর্বক অবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে বিদ্যমান সংকট অবসানের জন্য আহ্বান জানান আ স ম আবদুর রব।

ওএফএ/এসএসএইচ