চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন বলেছেন, আমরা নৌকার পক্ষের লোকজন নিজেরা আচরণবিধি মেনে চলছি। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য আমাদের স্বতন্ত্র প্রার্থী ঈগলের পক্ষে যারা প্রচারণায় অংশগ্রহণ করছেন, তারা নিজেদের জন্য ভোট না চেয়ে নৌকার প্রার্থী মাহফুজুর রহমান মিতার চরিত্রহনন করছেন। তারা পথসভায় উস্কানিমূলক বক্তব্য রাখছেন। মিছিলে চামড়া তুলে নেওয়ার হুমকি দিচ্ছেন, এগুলো আচরণবিধির লঙ্ঘন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলাউদ্দিন বেদন বলেন, আমরা সন্দ্বীপের মানুষ একে অপরের আত্মীয়। কেউ বাইরে থেকে আসিনি। আমরা চাই আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এদিন মানুষ যাতে ভোটকেন্দ্রে আসতে পারে এবং এজন্য প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করবে, এটা আমাদের প্রত্যাশা। কিন্তু প্রতিপক্ষ প্রার্থীর বক্তব্যে মানুষের মধ্যে ভীতির সঞ্চার হচ্ছে। আমরা মৌখিকভাবে থানায় অভিযোগ দিয়েছি। এটির স্বপক্ষে ভিডিও ফুটেজ দিয়েছি। তারপরও প্রশাসন সন্ত্রাসীদের গ্রেপ্তার করেননি। তারা উল্টো আমাদের সংযত থাকতে বলছেন।

তিনি বলেন, ১৮ ডিসেম্বর প্রতীক পাওয়ার পর থেকে মাহফুজুর রহমান মিতা বিভিন্ন ইউনিয়নে গিয়েছেন। সেখানে গিয়ে তিনি যে উন্নয়ন করেছেন সেটার প্রমাণ পাওয়া যাচ্ছে। আজকে সন্দ্বীপের মানুষের মুখে মুখে মিতার উন্নয়নে কথা। সন্দ্বীপে বিদ্যুৎ আসবে এটা আমরা কল্পনাও করিনি। কিন্তু সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সন্দ্বীপে বিদ্যুৎ এসেছে। এই দ্বীপ আলোকিত হয়েছে। সন্দ্বীপের মানুষ এমপি কী জিনিস কী দেখত না। কিন্তু এমপি মাহফুজুর রহমানকে সবাই কাছে পেয়েছেন। তিনি সবার সঙ্গে মিশেছেন। এ কারণে আমাদের নেতাকর্মীরা তাকে সাদরে বরণ করে নিয়েছেন। তিনি যেখানেই যাচ্ছে জনতার ঢল নামছে। পথসভা জনসভায় রূপ নিচ্ছে।

তিনি বলেন, আমরা দেখছি সন্দ্বীপে উনার বিপরীতে আরও ৬ জন প্রার্থী নির্বাচন করছেন। তাদের সবাইকে সাধুবাদ জানাচ্ছি। কারণ সরকারও চাচ্ছে অংশগ্রহণমূলক নির্বাচন। মানুষ যাতে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারে সে ব্যবস্থা সরকার করছে। আরেকটি বিষয় প্রধান নির্বাচন কমিশনারের বাড়ি আমাদের সন্দ্বীপ উপজেলায়। এ কারণে আমাদেরকে চ্যালেঞ্জ নিয়ে সুষ্ঠু নির্বাচন করতে হবে। গতকাল (সোমবার) প্রতিপক্ষ প্রার্থী সংবাদ সম্মেলন করেছে। সেখানে তারা পোস্টারের বিষয়ে অভিযোগ করেছেন। আপনারা দেখেন সন্দ্বীপে নৌকার চেয়ে স্বতন্ত্র প্রার্থীর পোস্টার বেশি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নৌকার প্রার্থী মাহফুজুর রহমান মিতার নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাইনউদ্দিন মিশন ও মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের নাদিমসহ উপজেলা আওয়ামী লীগ নেতারা।

এমআর/এসকেডি