চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচনের নামে দেশে এখন চরম তামাশা চলছে। গৃহপালিত নির্বাচন কমিশন আওয়ামী লীগের প্রেসক্রিপশন অনুযায়ী কাজ করছে। নির্বাচন কমিশনাররা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চেয়ে এক ডিগ্রি বেশি কথা বলেন। তাদের হাছান মাহমুদের চাইতেও বেশি আওয়ামী অনুগত বলে মনে হয়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) নগরের চান্দগাঁও বাহির সিগনাল এলাকায় সরকার পতনের একদফা দাবি ও ৭ জানুয়ারির ডামি নির্বাচন বর্জনে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, কোন আসনে কে নির্বাচন করবে তা ঠিক করে দিয়েছে কমিশন। যাকে রাখার দরকার তাকে রেখে বাকিদের মনোনয়ন বাতিল করে দিয়েছে। এ রকম প্রহসনের নির্বাচন খেলা বন্ধ করুন। অবিলম্বে পদত্যাগ করুন। তা না হলে জনগণ আপনাদের ছাড়বে না। জনগণ পাতানো নির্বাচনের ফাঁদে পা দেবে না।

তিনি বলেন, সাজানো একতরফা নির্বাচনের নামে দেশকে ধ্বংস করে দেওয়া হচ্ছে। আজকে দেশের উৎপাদনমুখী সকল সেক্টর চরম হুমকিতে পড়েছে। আমদানি-রপ্তানি প্রায় বন্ধ। লুটপাটের কারণে আর্থিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ এখন দিশেহারা। শাক সবজি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য এখন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। গরিব মানুষ একবেলা পেট ভরে খেতে পারছে না। অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছে। এ অভুক্ত জনগণের রোষানল থেকে আপনারা বাঁচতে পারবেন না।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সদস্য মাহবুবুল আলম, আনোয়ার হোসেন লিপু, মহানগর বিএনপির সাবেক আপ্যায়ন সম্পাদক আব্দুল আজিজ ও চান্দগাঁও থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন ভুইয়া।

এমআর/এসকেডি