বাঁ থেকে মঞ্জুরুল ইসলাম ও জাহিদুল ইসলাম (ছবি : সংগৃহীত)

নতুন বছরের জন্য বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন কার্যক্রম সম্পন্ন হয়েছে। সারা দেশের সদস্যদের অনলাইন ভোটে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মঞ্জুরুল ইসলাম। আর সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন জাহিদুল ইসলাম। 

রোববার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে তাদের নাম ঘোষণা করেন সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ। 

নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথবাক্য পাঠ করান ছাত্রশিবিরের প্রধান নির্বাচন কমিশনার। 

এর আগে, গত শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (৩০ ডিসেম্বর) রাত ৮টা পর্যন্ত সারা দেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের লক্ষ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২৪ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে জাহিদুল ইসলামকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

সম্মেলনে সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতিরা।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত আমিরে জামায়াত বলেন, ছাত্রশিবিরের নেতাকর্মী দের জ্ঞানের রাজ্যে শীর্ষে অবস্থান করতে হবে। সর্বাবস্থায় ইসলামী আন্দোলনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ইসলামী আন্দোলনের সাফল্যের শর্তগুলো পূরণ করতে হবে। যোগ্যতা ও উত্তম চরিত্রের উদাহরণ হতে হবে। জুলুম, নির্যাতন, সুসময় বা দুঃসময় সর্বাবস্থায় ঈমানের ওপর অটল-অবিচল থাকার শপথ নিতে হবে। সর্বোচ্চ ত্যাগ মানেই পরকালে সর্বোচ্চ সফলতা। 

তিনি বলেন, রাসূল সা. বলেছেন, উত্তম শাসক হলো সে, যে জনগণকে ভালোবাসে এবং জনগণও তাকে ভালোবাসে। কিন্তু বর্তমান সরকার জনগণকে ভালোবাসে না, আর জনগণও এ সরকারকে ভালোবাসে না। ফলে জনগণ সার্বিকভাবে নিষ্পেষিত হয়ে বিপর্যস্ত অবস্থায় জীবনযাপন করছে। দেশে কারো জান-মালের সামান্যতম নিরাপত্তা নেই। এজন্যই আমরা এ ফ্যাসিবাদী সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে চাই। জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলছে এবং চলবে।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, আমাদের এ আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হওয়া ও সকল কর্মতৎপরতা মূল উদ্দেশ্য মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন। সুতরাং ছাত্রশিবিরের সকল জনশক্তিকে আগামী বছর আত্মশুদ্ধি ও দাওয়াতের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।

জেইউ/কেএ