জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান সরকারকে অবৈধ দাবি করে বলেছেন, গণতান্ত্রিক এ দেশে জনগণকে এখন আর ভোট প্রদানের কোনো সুযোগই দেওয়া হয় না। দেশে গণতন্ত্র নির্বাসিত, জনগণের কথা বলার ন্যূনতম অধিকার নেই, এমনকি মানুষের জান ও মালেরও কোনো নিরাপত্তা নেই। 

রোববার (১৪ জানুয়ারি) জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের বার্ষিক পরিকল্পনার ওরিয়েন্টেশন এবং থানা ও বিভাগীয় দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন তিনি।

এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল। সঞ্চালনা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। 

অনলাইন মাধ্যম জুমে অনুষ্ঠিত এই সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির যথাক্রমে আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন ও ড. আব্দুল মান্নান, ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

মুজিবুর রহমান বলেন, দেশের মানুষের মুক্তির জন্য জামায়াতে ইসলামীর দায়িত্বশীলদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। সৎ কাজের আদেশ ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। জনগণকে সাথে নিয়ে জালিমের জুলুমকে প্রতিহত করতে হবে। 

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ আজ গভীর সংকটের মধ্যে রয়েছে। এই ক্রান্তিকালে দেশ ও জাতির প্রয়োজনে ঢাকা মহানগর দক্ষিণের জামায়াত নেতৃবৃন্দকে সম্মুখে থেকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সমাজের সকল সেক্টরে সৎ, যোগ্য ও দক্ষ লোক তৈরি করতে হবে। জামায়াত কর্মী মানেই সমাজকর্মী ফলে সামাজিক কাজের মাধ্যমে মানুষের ঘরে ঘরে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছাতে হবে। 

জেইউ/কেএ