দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে কালো পতাকা মিছিল দিয়ে রাজপথের কর্মসূচিতে ফিরছে বিএনপি। 

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর বেলা ২টায় নয়া পল্টনে কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করবে দলটি। 

এর আগে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মিছিলের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের মৌখিক অনুমতি পেয়েছে। নয়াপল্টন থেকে মিছিল শুরু হয়ে মগবাজার গিয়ে শেষ হবে। 

এদিকে একই দাবিতে শুক্রবার (২৬ জানুয়ারি) দেশের জেলায় জেলায় কালো পতাকা মিছিল করে বিএনপি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং সংসদ বাতিলের সঙ্গে একদফা দাবিতে শনিবার মিছিল হবে।

চলমান শান্তিপূর্ণ যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১২ দলীয় জোট, ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ ‘গণফোরাম ও পিপলস পার্টি’, ‘এলডিপি’ কালো পতাকা মিছিল করবে। তবে এই কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চ নেই। তারা আগামী ৩০ জানুয়ারি সমাবেশ করবে।
 
শায়রুল কবির খান জানান, শনিবার বিকালে বিজয়নগর দলীয় অফিসে সংবাদ সম্মেলন করবে ‘আমার বাংলাদেশ পার্টি’। 

গত বছরের ২৮ অক্টোবর পুলিশ ও দলীয় নেতাকর্মীদের সংঘর্ষের এক পর্যায়ে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। তারপর দলটির সিনিয়র নেতাসহ সারাদেশে ব্যাপক ধরপাকড় করা হয়। এই অবস্থায় নেতাকর্মীরা আত্মগোপনে চলে যায়। তখন রাজধানীরসহ বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করে তারা। আর নির্বাচনের পরে লিফলেট বিতরণ ও ঘরোয়া সভা-দোয়া মাহফিলের মধ্যে কার্যক্রম সীমিত ছিল বিএনপি। 

এএইচআর/এমএসএ