গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেছেন, ভারত, চীন ও রাশিয়া থেকে সার্টিফিকেট আনলেও বাংলাদেশের জনগণ শেখ হাসিনাকে লাল কার্ড দেখিয়েছে। গত ৭ তারিখে বাংলাদেশের জনগণ শেখ হাসিনার পাতানো, ডামি এবং সাজানো নির্বাচন বর্জন করে প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনে এদেশে কোন নির্বাচন হবে না।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির কালো পতাকা মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিদের মুক্তি, বিরোধী মতের নেতাকর্মীদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও ডামি সংসদ বাতিলসহ ১ দফা দাবিতে এই কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সুব্রত চৌধুরী বলেন, শেখ হাসিনা ২০১৪ সালে একটি বিনা ভোটের সরকার প্রতিষ্ঠা করেন। আসলে সে সময় কোনো নির্বাচনই হয়নি। তবুও তিনি নিজেকে নির্বাচিত দাবি করেন। ২০১৮ সালে শেখ হাসিনাকে বিশ্বাস করে প্রতারিত হয়েছে বাংলাদেশের জনগণ। 

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্রের বিজয় অর্জন করার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য রাজপথের সংগ্রাম অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, গণফোরাম সভাপতি পরিষদ সদস্য শ্রী রতন ব্যানার্জীসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

আরএইচটি/এসকেডি