দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ফরম জমা দিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) দুপুরের পর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফরম জমা দেন তিনি। এ সময় তিনি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশার কথাও জানান।

এর আগে আজ সকাল সোয়া ১০টার দিকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এসময় মনোনয়ন পেলে কীভাবে মানুষের সেবা করবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা নতুন জেনারেশন দেশ-বিদেশ ঘুরে বেড়াই। আমরা যা দেখি দেশকে ও দেশের মানুষকে সেভাবে দেখতে চাই। সাধারণ মানুষের মতোই আমি হাঁটাচলা করি। পাঁচ টাকার জিনিস আমি ফুটপাত থেকে কিনি। সেই অভিজ্ঞতাও আমার আছে।

সাবা বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন। উনি মাত্র ১৩ বছর বয়সে মুক্তিযুদ্ধ করেছেন। তিনি শুধু আওয়ামী লীগপন্থিই ছিলেন না, তিনি দেশপ্রেমিকও ছিলেন। দেশের কথা ভাবলে আওয়ামী লীগের কথা ভাবতে হবে। এটা ছাড়া অন্য কোনো উপায় নেই। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় আছে, ইনশাল্লাহ আরও পাঁচ বছরও থাকবে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।

এর আগে রাজনীতি করেছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সত্যি বলতে আমি খুব অ্যাক্টিভলি রাজনীতি করিনি। কিন্তু নানা সময় নির্বাচনী প্রচারণায় আমি ছিলাম। আমি কখনো ভাবিনি যে রাজনীতি করব।

আওয়ামী লীগের ত্যাগী নেত্রীদের বাদ দিয়ে কেন আপনাকে মনোনয়ন দেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমিও কাজ করতে চাই বা করতে পারি। অনেকেই আমার থেকে বয়সে ও কাজে সিনিয়র আছেন। তার মানে এই নয় যে নতুনরা কাজ করবে না বা এগিয়ে যাবে না। নতুনদেরও সামনের দিকে এগিয়ে যেতে হবে। সব জেনারেশন যদি হাতে হাত রেখে একসঙ্গে কাজ করে, তাহলে দেশের জন্য ভালো কিছুই হবে। 

উল্লেখ্য, সংরক্ষিত নারী আসন থেকে মনোনয়ন পাওয়ার জন্য এরই মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা নিপুণ এবং অপু বিশ্বাস। মনোনয়ন পাওয়ার ব্যাপারে তারাও আশাবাদ ব্যক্ত করেছেন। 

আরএইচটি/এমএইচএন/এসকেডি