কৃষক নেতা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি অ্যাড. রহমত আলীকে স্মরণ করেছে কৃষক লীগ। 

আজ (মঙ্গলবার) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয় মিলনায়তনে (২য় তলা) তার স্মরণে সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। সঞ্চলনা করেন কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বানাথ সরকার বিটু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের সাবেক সভাপতি  মোতাহার হোসেন মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানু। 

প্রধান অতিথির বক্তব্যে ফরিদুন্নাহার লাই রহমত আলীর সুদীর্ঘ রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন। 

সভাপতির বক্তব্যে কৃষিবিদ সমীর চন্দ বলেন, রহমত আলী কৃষক নেতা তৈরির কারিগর ছিলেন। আজ রহমত আলী নেই, কিন্তু তার ঐকান্তিক প্রচেষ্টাগুলো আজ সফল। তিনি গ্রামে গ্রামে ঘুরে যে কৃষক লীগ সংগঠিত করেছিলেন আমরা যেন তার মতোই গ্রামে গ্রামে ঘুরে ঘুরে তার নির্দেশিত পথে চলি।  

সভায় আরও বক্তব্য রাখেন— কৃষক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী, শেখ মো. জাহাঙ্গীর আলম, আকবর আলী চৌধুরী, হোসনে আরা, মিয়ান আব্দুল ওয়াদুদ, কৃষিবিদ ডা. মো. নজরুল ইসলাম, মো. আবুল হোসেন, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, এ্যাড. রেজাউল করিম হিরন, মাকসুদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, সম্পাদক মন্ডলীর সদস্য, এ্যাড. জহিরউদ্দিন লিমন, রেজাউল করিম রেজা, ডা. মজিবুর রহমান মিয়াজী, মোশারেফ হোসেন আলমগীর প্রমুখ।

এমএসআই/এনএফ