নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, রোজার মাসে ছাত্রলীগ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের রোজাদার ছাত্রদের ওপর হামলা চালিয়েছে। সরকার ইফতার পার্টি বন্ধ করেছে, এরা হচ্ছে জালিম। দেশের মানুষ খেতে পায় না। আর আওয়ামী লীগের নেতারা লুট করে বিদেশে সম্পদের পাহাড় গড়ছে। আমরা দোয়া করি আল্লাহ যেন এই জালিমের পতন ঘটান।

বুধবার (২০ মার্চ) আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) মাসব্যাপী গণইফতারে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতার পার্টি বন্ধ করেছেন। তার গুন্ডা বাহিনী বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ইফতার পার্টি করলে সেখানে হামলা চালাচ্ছে। দেশে প্রায় ১০ কোটি হতদরিদ্র মানুষ রয়েছে। তাদের মাসিক ভাতার ব্যবস্থা করতে হবে। লক্ষ কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে অথচ গরিবের ইফতার সরকারের সহ্য হচ্ছে না। আমরা রোজায় আল্লাহর নিকট প্রার্থনা করি এই জালিমের পতন হোক। ১০ হাজার কোটি টাকা পাচারের তদন্ত হয় না, অপরাধীদের বিচার হয় না।

তিনি বলেন, রোজার পরে এই স্বৈরাচার, ফ্যাসিস্ট সরকারের পতনের আন্দোলন জোরদার করতে হবে। গরিব মানুষের খাবারের উদ্যোগ নেওয়া আওয়ামী লীগের দায়িত্ব ছিল। অথচ সেই কাজ করছে এবি পার্টি।

গণইফতার কর্মসূচিতে বক্তব্য রাখেন পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। তিনি বলেন, সারাদেশে ভিক্ষুকের সংখ্যা বেড়েছে। অথচ সরকার বলে দেশে নাকি ভিক্ষুক নেই। এর মাধ্যমে মূলত তারা গরিব মানুষের অধিকারকে অস্বীকার করছে। এখন আমরা দেখছি অভাবের জ্বালায় রাস্তায় দাঁড়িয়ে মানুষ সন্তান বিক্রির কথা বলছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দুর্ভিক্ষ হয়। চুরি ছিনতাই শুরু হয়।

গণইফতারে আরও উপস্থিত ছিলেন, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল,  যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান প্রমুখ।

আরএইচটি/এসকেডি