সরকারি টিচার্স ট্রেনিং কলেজে (টিটিসি) ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় চারজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, সেটি জানতে চেয়েও দেওয়া হয়েছে কারণ দর্শানোর নোটিশ।

বুধবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম (বাপ্পি) ও সম্পাদক সজল কুন্ডুর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, সরকারি টিচার্স ট্রেনিং কলেজে গত ১২ মার্চ সন্ধ্যায় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এই ঘটনায় সংগঠনবিরোধী ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের ভিত্তিতে কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শিব্বির আলম মনির, যুগ্ম-সাধারণ সম্পাদক শরিফুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাফরুল সরদার এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক হাবিব নেওয়াজকে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো।

এছাড়া কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে জানানোর নির্দেশও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ (মঙ্গলবার) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি টিচার্স ট্রেনিং কলেজে (টিটিসি) ছাত্রলীগের তিনটি গ্রুপ সংঘর্ষে জড়ায়। এতে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুমসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন।

পুলিশ ও ক্যাম্পাসের শিক্ষার্থীদের বরাতে জানা যায়, হলের সিট দখলকে কেন্দ্র করে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাসিবুর রহমান হাসিব, সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুম এবং কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে পদে থাকা আরেকটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। সেই দ্বন্দ্ব থেকেই একপর্যায়ে সংঘর্ষের সূত্রপাত হয়। ওইদিন সংঘর্ষের সময় কলেজের আবাসিক এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।

আরএইচটি/এমজে