গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ নেতানিয়াহু, নরেন্দ্র মোদির মতো বাংলাদেশের মানুষের সঙ্গে ধোঁকাবাজি করছে, প্রতারণা করছে। এই মোনাফেক বেইমান সরকারের দ্বারা আজকে আমরা শাসিত হচ্ছি।

শুক্রবার (২২ মার্চ) প্রেস ক্লাবের সামনে ফিলিস্তিনের ওপর দখলদার ইসরায়েলের চলমান বর্বরতার বিরুদ্ধে গণঅধিকার পরিষদ আয়োজিত জাতীয় সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন,  ২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগের সন্ত্রাসীরা বায়তুল মোকাররমে এসে তাণ্ডব চালিয়েছিল। কোরআন শরিফ পুড়িয়ে উল্লাস করেছিল, জামায়াতের ওপর দোষ চাপিয়েছিল। লাশের উপর নৃত্য করেছিল। আবার তারা ফিলিস্তিনের প্রতি দরদ দেখায়। আজকে আওয়ামী লীগ নেতানিয়াহু, নরেন্দ্র মোদির মতো বাংলাদেশের মানুষের সঙ্গে ধোঁকাবাজি করছে, প্রতারণা করছে। এই মোনাফেক বেইমান সরকারের দ্বারা আজকে আমরা শাসিত হচ্ছি। কাজেই যদি আমরা এই মোনাফেক বেইমানদের পরাজিত করতে না পারি তাহলে সমগ্র জাতিগোষ্ঠীর ওপর আল্লাহর লানত নাজিল হবে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আজকে এই সরকার মুখে একদিকে ফিলিস্তিনের প্রতি এই সরকার সিম্পেথি দেখাচ্ছে, ধোঁকাবাজি করছে, বাংলাদেশের মুসলমানদের আবেগ নিয়ে খেলছে অন্যদিকে ইসরায়েলকে কনস্যুলেট খুলতে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ইসরায়েলি লবিস্ট ফার্মের বসিয়ে মিটিং করাচ্ছে। তারই ফলশ্রুতিতে বাংলাদেশি পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরায়েল শব্দটা তুলে দিয়েছে।

বাংলাদেশের শাসকগোষ্ঠী ভণ্ডামি করছে মন্তব্য করে নুর বলেন, ইউক্রেনে যুদ্ধ হচ্ছে, সেটা সারা পশ্চিমা বিশ্বে তোলপাড়। ইউক্রেনের জন্য তাদের হৃদয় জ্বলে। কিন্তু ফিলিস্তিনে হামলা চালিয়ে তাদের বাড়ি-ঘর হাসপাতাল ধুলোয় মিশিয়ে দিচ্ছে এতে তাদের হৃদয় কাঁদে না। বরং তারা ইসরায়েলের পক্ষ নিচ্ছে। এটা তাদের ভণ্ডামি, ধোঁকাবাজি, প্রতারণা। এই একই ভণ্ডামি, ধোঁকাবাজি, প্রতারণা করছে বাংলাদেশের শাসকগোষ্ঠী।

সমাবেশে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান প্রমুখ।

ওএফএ/এসকেডি