মাহে রমজান ও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দুঃস্থ ও বেকার মানুষদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে রাজধানীর মুগদায় বেকার শ্রমজীবী মানুষের মাঝে রিকশা-ভ্যান, মালামাল ও নগদ পুঁজি বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতে ইসলামী।

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপকরণ বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সমাজকল্যাণ সম্পাদক শাহীন আহমদ খান, ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও মুগদা পূর্ব থানা আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক, ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও মুগদা উত্তর থানা আমীর মতিউর রহমান, শ্রমিক নেতা শামীম হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, কর্মক্ষম বেকার মানুষদের স্বাবলম্বী করতে  জামায়াতে ইসলামীর পক্ষ হতে নানাবিধ কর্মসূচি অব্যাহত রেখেছি। সীমিত সামর্থ্যের আলোকে সমাজের বঞ্চিত মানুষের মুখে আমরা হাসি ফুটাতে চাই। বেকার মানুষদের আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করে সমাজে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দিচ্ছি।

তিনি বলেন, আওয়ামী সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ বিপর্যস্ত। নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দারিদ্র্যের কষাঘাতে দেশের মানুষ আজ দিশেহারা। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় পবিত্র রমাদান মাসেও দেশের দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো দুর্বিষহ জীবনযাপন করছে। চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী অসহায় ও নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দেশের সকল স্তরে বিরাট বৈষম্য তৈরি হওয়ায় জনগণ কূলকিনারা খুঁজে পাচ্ছে না।  

জেইউ/এসকেডি