উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের মনোনয়ন ফি না বাড়াতে নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাতীয় স্বাধীনতা পার্টি নামের দুইটি সংগঠন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মতিঝিলে এক আলোচনা সভায় সংগঠন দুইটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন, নির্বাচনের মাধ্যমে দেশ পরিচালিত হয় সংবিধানের দ্বারা। দেশে আদর্শবান দেশপ্রেমিক নেতা সৃষ্টি হয় এবং এসব নেতারা দেশ পরিচালনার জন্য নুতন কর্মসূচি ও দর্শন জনগণের কাছে পেশ করেন। এসব নতুন নেতা ও আদর্শ জনগণের কাছে যায় নির্বাচনের মাধ্যমে। আর এই নির্বাচন হতে হবে এমনভাবে যে আদর্শবান ও দার্শনিকরা অংশগ্রহণ করতে পারে, তাই নির্বাচনে চেয়ারম্যান ফি সাবেক ১০ হাজার টাকা বলবৎ রাখুন। 

তারা বলেন, নির্বাচন কমিশনের কাছে আমাদের দাবি... এই মনোয়ন ফি যেন না বাড়ানো হয়। আর জনগণের কাছে আমাদের আহ্বান হলো, এই দাবির পক্ষে ঐক্যবদ্ধ হোন। আগামী উপজেলা নির্বাচনে আদর্শবান দেশপ্রেমিকদের নির্বাচিত করুন। 

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাহবুব আলম দুলাল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ন্যাপ ভাসানীর সভাপতি স্বপন কুমার সাহা, ন্যাপের তথ্য সম্পাদক আমজাদ হোসেন, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠান, ইসলামিক ডেমোক্র্যাটিক পার্টির সভাপতি আনোয়ার হোসেনসহ অনেকে।

এএসএস/কেএ