বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘সংকটাপন্ন’ দাবি করে গভীর উদ্বেগ, উৎকণ্ঠা প্রকাশ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ (ন্যাপ)। একইসঙ্গে সুচিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

সোমবার (১ এপ্রিল) বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া সরকারের প্রতি এ আহ্বান জানান।

তারা বলেন, অতীতের প্রতিহিংসা ও ভুল মনে না রেখে সরকারের সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করা দরকার। দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার প্রয়োজন। তার চিকিৎসা নিশ্চিতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারকে বিবেচনা করতে হবে।

নেতারা বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা অত্যন্ত নাজুক। কারাবন্দি হওয়ার আগে থেকেই তার বেশ কিছু অসুখ ছিল। কারাবন্দি থাকায় সেগুলো মারাত্মক আকার ধারণ করেছে। এরই মধ্যে তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসার জন্য বার বার হাসপাতালে যেতে হচ্ছে। সবমিলিয়ে বেগম জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশ উদ্বেগজনক।

সরকার যদি খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি না দেয়, আর আল্লাহ না করুন, তার যদি কিছু হয়ে যায়, তাহলে সরকারকেই সব দায় গ্রহণ করতে হবে। তাই সরকারের উচিত তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া।

এমএম/পিএইচ