বুয়েটসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের নৈরাজ্যকর পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। 

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ছাত্রলীগ ক্যাম্পাসগুলোতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ছাত্রলীগের অপরাজনীতির বলি হয়ে খুন হয়েছে আবরারসহ অসংখ্য মেধাবী ছাত্র। সে প্রেক্ষিতে বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। এখন সরকার দেশকে অস্থিতিশীল করে তুলতে বুয়েটে ছাত্র রাজনীতি চালুর পাঁয়তারা করছে।

এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বুয়েটে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে। কিন্তু জোর করে ক্যাম্পাসে ঢুকেছে ছাত্রলীগ। যে শিক্ষাপ্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থী রাজনীতি পছন্দ করে না, তাদের দাবি মেনে নেওয়া উচিত। তারা জ্ঞানের চর্চায় বিশ্বাসী, তারা ভবিষ্যতের জন্য সুনাগরিক হিসেবে গড়ে উঠতে চায়। জাতি-ধর্ম নির্বিশেষে সব দেশপ্রেমিক অভিভাবক, শিক্ষক এবং রাজনীতিবিদদের এ দাবির প্রতি সমর্থন দেওয়া উচিত। তিনি বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে তা মেনে নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের হাইস্কুল, কলেজ এবং বিভিন্ন ধরনের বিশ্ববিদ্যালয়গুলো জ্ঞানচর্চা এবং ভবিষ্যৎ প্রজন্মকে যুগোপযোগী করে তোলার উৎকৃষ্ট স্থান।

বিবৃতিতে ইসলামী আন্দোলন মহাসচিব বলেন, বুয়েটসহ ক্যাম্পাসগুলোতে স্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে। যারা শিক্ষাঙ্গনে অস্থিতিশীল এবং ভীতিকর পরিবেশ সৃষ্টি করে পড়ালেখায় বাধা-বিঘ্নতা ঘটায় তারা দেশ ও মানবতার শত্রু। দেশ ও মানবতার শত্রুদের প্রতিহত করতে হবে।

জেইউ/এএএ