সামর্থ্য অনুযায়ী সবসময় জনগণের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে এবি পার্টি। শনিবার (৬ এপ্রিল) বিজয়নগরে মাসব্যাপী আয়োজিত গণ-ইফতারের শেষ দিনে দলটির নেতাকর্মীরা এ কথা বলেন।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মহসিন রশীদ, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক ইসমাঈল সম্রাট প্রমুখ।

বক্তব্যে মহসিন রশীদ বলেন, সাধারণ মানুষের জন্য কাজ করার দায়িত্ব সরকারের অথচ কাজ করছে এবি পার্টি। আজ জনগণকে একমুঠো খাবারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে, এর কারণ জনগণের খাবারের টাকা আজ আওয়ামী লীগ চুরি করে বিদেশে পাচার করছে। তারা দেশের মানুষকে দুর্ভিক্ষে ঠেলে দিয়ে নিজেরা ইউরোপ-আমেরিকায় এমনকি আফ্রিকায় সম্পদের পাহাড় গড়ে তুলেছে।

আমিনুল ইসলাম বলেন, এক বেলা খাবার না খাওয়ায় কিছু আসে যায় না। আমরা বা আপনারা কেউ মারা যাব না কিন্তু যেভাবে দেশের মানুষ তার অধিকার হারাচ্ছে সেভাবে কেউ বেচে থাকতে পারবে না। আজ রাষ্ট্রে মানুষের নিরাপত্তা নাই, শিক্ষা বা চিকিৎসার কোনো অধিকার নাই। মানুষ যদি সঠিক শিক্ষা না পায়, নিরাপত্তা না পায়, অসুস্থ হলে চিকিৎসা না পায় তাহলে তার পক্ষে টিকে থাকা সম্ভব নয়। তাই আমাদের সঙ্গে আসুন, নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হন এবং অধিকার আদায়ে আন্দোলন-সংগ্রামে অংশ নিন।

ওএফএ/এসএসএইচ