ফরিদপুরে একটি মন্দিরে আগুন এবং সেই ঘটনাকে কেন্দ্র করে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ বিক্ষোভ মিছিল করবে দলটি।  

আগামীকাল (শুক্রবার) বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার(২৫ এপ্রিল) এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই এ কর্মসূচি ঘোষণা করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আহমাদ আব্দুল কাইয়ুম জানান, বায়তুল মোকাররমে ডাকা বিক্ষোভ মিছিল কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন চরমোনাই পীর। বিক্ষোভ মিছিলের সফলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ নেতৃবৃন্দ।

বিবৃতিতে তিনি আরও বলেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। ইসলাম ও ইসলামী মূল্যবোধ ভুলুণ্ঠিত হচ্ছে। একদিকে জনমতকে উপেক্ষা করে শরীফ থেকে শরীফার গল্প কারিকুলামে বহাল রাখার অপরিণামদর্শী খেলায় মেতে উঠেছে। অপরদিকে চট্টগ্রামে চক্ষু হাসপাতালে বোরকা নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। 

বিবৃতিতে চরমোনাই পীর প্রশ্ন রাখেন, ফরিদপুরের মধুখালীতে মন্দিরে আগুন লাগানোকে কেন্দ্র করে দুই সহোদর হাফেজে কুরআনসহ তিনকে হত্যা ও অনেককে আহত করা হয়েছে। কিন্তু সরকারের কোনো বক্তব্য নেই এক্ষেত্রে। মিডিয়াগুলোও নীরব। কারণ কী?

জেইউ/এসকেডি/এনএফ