করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখনও করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা আল্লাহর কাছে তার জন্য দোয়া চাইছি। সব দল নয়, সমগ্র জাতি আজকে প্রার্থনা করছে। দোয়া করছেন, এই দেশের স্বাধীনতার সার্বভৌমত্বের শেষ আশ্রয়স্থল, যাকে গণতন্ত্রের একমাত্র প্রহরী বলা যায় তার জন্য। তিনি (খালেদা জিয়া) যেন অতিদ্রুত সুস্থতা লাভ করেন।

আরও পড়ুন: খালেদাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের সঙ্গে যোগাযোগ

তিনি আরও বলেন, আমরা নিশ্চয়ই সবাই উদ্বিগ্ন খালেদা জিয়ার অসুস্থার খবরে। এখনও উদ্বেগের মধ্যে রয়েছি তার শারীরিক অবস্থা কী, এ নিয়ে? আপনারা সবাই শুনেছেন যে গতকাল তার একটু শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে নেওয়া হয়েছে। এখনও তিনি সিসিইউতে রয়েছেন। অক্সিজেন দেওয়া হচ্ছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

সোমবার (৩ মে) এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শ্বাসকষ্ট দেখা দিলে বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়া স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তার রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চান জাহিদ।

এএইচআর/এসএম